নক্ষত্র বাড়ি রিসোর্ট (গাজীপুর)

নক্ষত্র বাড়ি রিসোর্ট

আচ্ছা ঢাকা শহরের উঠলেই আপনার মাথায় ঠিক কোন কথাটি আসে? আমার মনে হয় অধিকাংশ মানুষের মাথায় আসবে এ এক যান্ত্রিক আর কোলাহলের শহর, সত্যিই কি তাই। কারণ এখানে মানুষ শুধু ছুটছে আর ছুটছে। এক মুহুর্তও যেন স্বস্তি নেই। এখানে পুরো একটি জঞ্জালময় অস্বস্তিকর সপ্তাহ পার হলে আসে ছুটিরদিন।

আর তাই ছুটির দিনে আপনার পরিবারকে সময় দিতে এবং কিছুটা স্বস্তি পেতে ঘুরে আসতে পারেন ঢাকার আশেপাশে কোথাও। তবে ব্যস্ততার এই শহরে কোথায় গেলেই বা একটু শান্তি মিলবে? এমন প্রশ্ন যদি আপনার মনে ঘুরপাক খায়, তবে আমি বলবো দেরি না করে আজই ঘুরে আসুন ঢাকা গাজীপুরে অবস্থিত নক্ষত্র বাড়ি রিসোর্ট থেকে।

এই নক্ষত্র বাড়ি রিসোর্ট (Nokkhottrobari Resort) দেখতে কেমন, কিভাবে যাবেন, কি কি দেখবেন এ সব কিছুই আজ আলোচনা করতে যাচ্ছি এই আর্টিকেলটিতে। তাহলে চলুন শুরু করা যাক।

আরও পড়ুনঃ নিকলী হাওর, কিশোরগঞ্জ

নক্ষত্র বাড়ি রিসোর্ট যা দেখবেন

নক্ষত্রবাড়ি রিসোর্ট (Nokkhottrobari Resort) এর ভিতরটা দেখতে অনেক সুন্দর। এই রিসোর্ট (resort) এর ভেতরে রয়েছে একটি দিঘী, যা বেশ সুন্দর। এখানে আছে কৃত্রিম ঝর্না। যেখানে দর্শনার্থী আসলে তাদের এক মুহুর্তের জন্য মনে হবে তারা যেন পাহাড়ে ঝর্না (Fountain in the mountains) দেখতে এসেছে।

তাছাড়া ভিতরে আছে একটি বিশাল সুইমিংপুলও। যেখানে অনেককেই গোসল করতে দেখা যায়। আরও আছে রেস্টুরেন্ট ও কনফারেন্স হল (Restaurant and conference hall)।

নক্ষত্র বাড়ি রিসোর্ট যা যা দেখবেন Everything you will see at Nakshatrabari Resort

চাইলে কেউ বিয়ে, জন্মদিন কিংবা বড় কোন ইভেন্ট এখানে এসে আয়োজন করতে পারবে। নক্ষত্রবাড়ি রিসোর্টে (nakkhottrobari resort) গেলে আরও আপনার চোখে পড়বে, বিল্ডিং কটেজ এবং কাঠ, বাঁশ ও ছনের তৈরি শীতাতপ নিয়ন্ত্রিত অনেকগুলো কটেজ।

এছাড়াও এখানে আছে শুটিং স্পট,  মুভি থিয়েটার (Movie theater), বাচ্চাদের খেলার জায়গা, নৌকায় ঘুরে বেড়ানো ও মাছ ধরার মত সুব্যবস্থা। আর হ্যাঁ আপনারা কিন্তু চাইলে এই রিসোর্টে করতে পারবেন পুল সাইড পার্টিও। আবার এখানে বারবিকিউ পার্টির ব্যবস্থাও আছে। মোট কথা হলো ছুটির দিনে পছন্দের মানুষদের নিয়ে কাটানোর মতো সবধরনের সুন্দর ব্যবস্থাই আছে এই নক্ষত্র বাড়ি রিসোর্ট এ।

আরও পড়ুনঃ চন্দ্রনাথ পাহাড় ভ্রমণ, সীতাকুণ্ড, চট্টগ্রাম

নক্ষত্রবাড়ি রিসোর্ট খরচ

আপনারা যারা ঢাকার বাইরে থেকে নক্ষত্রবাড়ি রিসোর্টে (Nokkhottrobari Resort) আসবেন তারা নিশ্চয়ই ভাবছেন কোথায় থাকবেন?  চিন্তা নেই। এখানে বাইরে থেকে আগত দর্শনার্থীদের জন্যও আছে থাকার সু-ব্যবস্থা। দর্শনার্থীদের জন্য প্রবেশ মূল্য ৫০০ টাকা।

ছোট বড় সকলকেই ৫০০ টাকা করে প্রবেশমূল্য দিয়ে প্রবেশ করতে হবে। আর একটি পরিবারের ৩ জন ফ্রিতে সুইমিংপুল ব্যবহার করতে পারবেন। বাকিদের জন্য চার্জ দিয়ে পুল ব্যবহার করতে হবে। 

১) বাংলো ব্যবস্থা 

হোটেল বাংলো- যদি কেউ গ্রুপ করে দলবেঁধে পিকনিক করতে এখানে আসে তবে এই বাংলোতে চাইলে থাকতে পারেন। এই বাংলোটি আকারের বেশ অনেকটাই বড়। তাই এখানে বেশ অনেকজন নিয়েই থাকা যাবে। টু-ইন বেড ৬ হাজার ৯৫৮ টাকা।

২) ফ্যামিলি বাংলো 

এই বাংলোতে ছোট ফ্যামিলি নিয়ে থাকার জন্য আছে সুব্যবস্থা। এখানে আছে দুটি বেডরুম একটি বাচ্চাদের রুম, লেক ভিউ। যেখানে ৫ জন নিয়ে থাকার মতো সুন্দর ব্যবস্থা রয়েছে। তাই ছোট ফ্যামিলি যাদের রয়েছে তারা চাইলে পরিবার নিয়ে ঘুরে আসতে পারেন এখান থেকে। ২৪ ঘণ্টার ভাড়া ১০ হাজার ৭৫২ টাকা।

৩) ওয়াটার বাংলো 

এই বাংলোটি আগের বাংলো দুটির তুলনায় বেশ বড় সরই। এটিতে চাইলে বড় কিংবা ছোট যেকোন ফ্যামিলিই থাকতে পারবে। কটেজের ভাড়া কাপড়বেড ৮ হাজার ২২২ টাকা।

নক্ষত্রবাড়ি রিসোর্টে থাকার ব্যবস্থা Accommodation at Nakshatrabari Resort

নক্ষত্রবাড়ি রিসোর্টে খাওয়ার ব্যবস্থা

নক্ষত্রবাড়ী রিসোর্টে রয়েছে খাওয়ার জন্য বেশ সুন্দর ব্যবস্থা। এখানে আসার পর আপনি সকালের নাস্তা, দুপুরের খাবার, বিকালের নাস্তা এবং রাতের খাবারোও খেয়ে যেতে পারবেন। এখানে সকাল থেকে পুরো রাত অব্দি খাবারের আয়োজন করা হয়। এই রিসোর্ট থেকেই।

এছাড়াও চাইলে কেউ বারবিকিউ পার্টি কিংবা অন্যান্য পার্টির আয়োজনও করতে পারবেন। তাছাড়া এখানে অন্যান্য খাবারের ব্যবস্থা রয়েছে।

কিভাবে যাবেন

এতক্ষনে নিশ্চয়ই ভাবছেন যে কিভাবে নক্ষত্র বাড়ি রিসোর্টে (Nokkhottrobari Resort) আসবেন? আপনি চাইলে বাস কিংবা গাড়ি দিয়ে খুব সহজে আসতে পারবেন এই রিসোর্টটিতে। আর যদি আপনার নিজস্ব কোন গাড়ি থাকে তাহলেতো আর কথাই নাই।

নিজস্ব গাড়ি দিয়ে একেবারেই সরাসরি বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকে এখানে পৌঁছে যেতে পারেন, সেক্ষেত্রে আর আলাদা করে ভেঙে যেতে হবে না। কিন্তু যাদের গাড়ি নেই তারা চাইলে বাস দিয়ে যেতে পারেন। 

কিভাবে যাবেন নক্ষত্রবাড়ি  রিসোর্ট How to get to Nakshatrabari Resort

এরজন্য প্রথমে ঢাকার মহাখালী গিয়ে বিমানবন্দর বাস স্টপে যেতে হবে এবং সেখান থেকে বাস ধরতে হবে। তারপর ময়মনসিংহ (Mymensingh) রোড ধরে রাজেন্দ্রপুর চৌরাস্তা হয়ে আসতে হবে। এবং তারপর রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট যাওয়া বাসে করে রাজাবাড়ি নামক একটি স্থানে আপনাকে নামতে হবে।

এরপর রাজাবাড়ি বাজারে ডান দিকে গিয়ে দেড় কিলোমিটার এগিয়ে যেতে হবে। দেড় কিলোমিটার এগোলেই পৌঁছে যাবেন চিনাশুখানিয়া গ্রামের মধ্যে। সেই গ্রামেই আবার একটি এলাকা রয়েছে নাম বাঙালপাড়া। আর বাঙালপাড়া এলাকায়ই নির্মিত হয়েছে দৃষ্টিনন্দন নক্ষত্র বাড়ি রিসোর্ট (Nokkhottrobari Resort)। তাই বাঙালপাড়া গেলেই পৌঁছে যাবেন মনোরম পরিবেশে অবস্থিত এই  নক্ষত্র বাড়ি রিসোর্ট টিতে।

তবে যারা ঢাকায় থাকেন তারা চাইলে সিএনজি রির্জাভ ভাড়া করেও সরাসরি চলে আসতে পারবেন নক্ষত্র বাড়ি রিসোর্টে। আর যারা ঢাকার বাইরে থেকে আসতে চান তাদের প্রথমে নিজ জেলা থেকে ঢাকার গাজিপুরে আসতে হবে। তারপর সেখান থেকে সিনএনজি অথবা বাসে করে রিসোর্টে আসতে হবে। তবে যাদের মোটরসাইকেল আছে তারা চাইলে মোটরসাইকেলে করেই একটা লং জার্নি করতে পারেন। 

নক্ষত্র বাড়ি রিসোর্ট যোগাযোগঃ 

House #268 (2nd Floor), Road #19

New DOHS, Mohakhali, Dhaka #1206

ফোন নম্বারঃ- 01772-224282, 01977-356165, 01771-799410

ইমেলঃ- nokkhottrobariresortltd@gmail.com

ওয়েবসাইটঃ- nokkhottrobari.com

শেষ কথা

ব্যস্ত ঢাকা শহরে পুরো সপ্তাহের কাজ শেষ করে ও যখন একটু স্বস্তি নিতে মন চাইবে, কিংবা ক্লান্তি ভুলে কোন একটা জায়গায় যেতে ইচ্ছে করবে, যেখানে থাকবে শুধু আনন্দ আর আনন্দ, তাহলে নক্ষত্র বাড়ি রিসোর্ট (nakshatra resort) হলো অন্যতম একটি স্থান। বড় ছোট বাচ্চা সবাই এখানে এসে বেশ আনন্দ করতে পারবে। 

এই সারাদিনের ব্যস্ততা শেষ করে, আর দেরি না করে পরিবার পরিজন নিয়ে চলে আসুন এই নক্ষত্র বাড়ি রিসোর্টে।

নক্ষত্র বাড়ি রিসোর্ট নিয়ে কিছু প্রশ্ন ও উত্তর / FAQ

১) নক্ষত্র বাড়ি রিসোর্টে ডে আউট প্যাকেজ কেমন?

উত্তর: এই রিসোর্টে আছে ডে আউট প্যাকেজ আছে। এই প্যাকেজটিতে সর্বনিম্ন ১০ জনের একটি গ্রুপ  হতে হবে। এ প্যাকেজে থাকবে সকালের নাস্তা, দুপুরের খাবার, বিকেলের নাস্তা সহ বোটিং , সুইমিং এবং ফ্রেশ হয়ে রেস্ট নেয়ার জন্য একটি রুমের ব্যবস্থা রয়েছে।

২) ঢাকার বাইরে থেকে এসে এখানে কি থাকার ব্যবস্থা আছে? 

উত্তর: হ্যাঁ আছে। বেশ কিছু কটেজ ও বাংলো আছে থাকার জন্য। 

৩) বাচ্চাদের জন্য কি আলাদা প্রবেশ মূল্য দিতে হয়?

উত্তর : হ্যাঁ আলাদা প্রবেশ মূল্য দেওয়া লাগে  

৪) শুক্রবার কি নক্ষত্র বাড়ি রিসোর্ট (nakshatra resort) বন্ধ থাকে? 

উত্তর: না। সপ্তাহে সাত দিনই এটি খোলা থাকে। 

 

আরও পড়ুন-

কুমিরা ঘাট, চট্রগ্রাম 

রেডিয়েন্ট ফিস ওয়ার্ল্ড, কক্সবাজার 

মন্তব্য করুন