সাজেক রিসোর্ট লিস্ট ও রিসোর্টের প্রয়োজনীয় তথ্য

সাজেক রিসোর্ট

আকাশে সুন্দর সাদা মেঘের উড়াউড়ি দেখতে ও হাত দিয়ে ছুতে কার না মন চাই। আর এই ইচ্ছেকে পূর্ণতা দিতে চলে যেতে হবে রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি জেলায় অবস্থিত সাজেক ভ্যালি। চারিদিকে সাদা মেঘের ভেলা মনের ক্লান্তিকে ভাসিয়ে নিয়ে যাই।

এই ভ্রমনকারিদের জন্য গড়ে উঠেছে অনেক গুলো সাজেক রিসোর্ট। সকাল দুপুর রাত সাজেক যেন সেজে থাকে তার নিজ গুনে অপরুপ সাজে যা ভ্রমন কারিদের আকর্ষণ করতে বাধ্য।

আর এই অপরুপ দৃশ্যকে উপলব্ধি করতে প্রতিবছর ভ্রমন পিপাসু চলে আসে সাজেক ভ্যালি ভ্রমনে। সাজেক ভ্যালিতে থাকার জন্য কমপক্ষে ১০০ টিরও বেশি রিসোর্ট রয়েছে।

সাজেক রিসোর্ট এ থাকার জন্য সর্বনিম্ন ৬০০ টাকা থেকে সর্বোচ্চ ৫০০০ টাকা পর্যন্ত। ভাল রিসোর্টগুলো সপ্তাহের ৭ দিন ফুল বুক থাকে। আজকের আর্টিকেলে সাজেক রিসোর্ট তালিকা ও রিসোর্ট ভাড়া নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

মেঘপুঞ্জি সাজেক

সুন্দর ইকো ডেকোরেশন ও আকর্ষণীয় ল্যান্ডস্কেপিক ভিউ সহ এখানে আছে  তারাশা, পূর্বাশা, রোদেলা ও মেঘলা নামে ৪ টি কটেজ। প্রতিটি কটেজে মোট ৩ থেকে ৪ জন থাকা যাবে। প্রতিটি কটেজে রয়েছে একটি করে বড় বেড। ভাড়া ৩৫০০ থেকে ৪০০০ টাকার মধ্যে পাওয়া যাবে এই কটেজ রুম।

এবং প্রতিটি কটেজে পূর্ব দিকে মুখ করে বারান্দা দেওয়া আছে। যেখানে দাঁড়িয়ে মেঘ,পাহাড় ও আকাশের সুন্দর ভিউ পাওয়া যায়। অধিক জনপ্রিয় হওয়ার কারনে মেঘপুঞ্জি (meghpunji) কটেজ বরাবর অগ্রিম বুকিং দিয়ে যাওয়া ভালো।

সাজেকের সেরা ১০ রিসোর্টের লিস্ট

যোগাযোগ করুন  রুম বুকিং এর জন্য 01815761065

থিকানাঃ সাজেক রাঙ্গামাটি, চট্টগ্রাম বিভাগ, বাংলাদেশ

ফেসবুকঃ মেঘপুঞ্জি ,সাজেক (meghpunji resort)

ইমেইলঃ meghpunjiresort@gmail.com

মেঘ মাচাং রিসোর্ট সাজেক

সাজেক রিসোর্ট লিস্ট (sajek resort list) এর মধ্যে মেঘ মাচাং রিসোর্ট সাজেক সুন্দর ভিউর জন্য অনেকের কাছে পছন্দনীয় রিসোর্ট। সাজেকে তুলনামূলক কম খরচে থাকার জন্য অনেকেই এই সাজেকের রিসোর্ট টি পছন্দ করে থাকেন। এই রিসোর্টের মোট পাঁচটি কটেজ আছে ।

সাজেকের সেরা ১০ রিসোর্টের লিস্ট

ছুটির দিন ব্যাতিত অন্য দিনে বাম্বু কটেজের ভাড়া ৩৫০০ টাকা ও উডেন কটেজের ভাড়া ৪০০০ টাকা। য়ার ছুটির দিনে বাম্বু কটেজের ভাড়া ৪০০০ টাকা ও উডেন কটেজের ভাড়া ৪৫০০ টাকা। 

এই পাঁচটি কটেজের মধ্যে তিনটি কটেজের ওয়াশরুম হাই কমোড এবং বাকি দুটি কটেজে ওয়াশ রুমে লোক কম আছে। এই হোটেলটিতে আপনি পাচ্ছেন এটাস্ট বাথরুম সহ বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা। 

যোগাযোগ করুন  রুম বুকিং এর জন্য 01822-168877

ফেসবুকঃ মেঘ মাচাং  

সাজেক রিসোর্ট – লুসাই কটেজ

লুসাই কটেজ প্রতিটি রুমেই রয়েছে আলাদা বারান্দা। সুবিশাল কমন বারান্দা/লবি যেখানে ৭০-১০০ জন বসে কনফারেন্স/গ্রুপ মিটিং/আড্ডা-গানের আসর করা যাবে। প্রতিটি রুমেই রয়েছে বৈদ্যুতিক ফ্যান এবং লাইট যা ২৪ ঘন্টাই চলবে। জেনারেটর এর ব্যবস্থা রয়েছে।

হাই কমোড ওয়াশ রুম।এই কটেজে বসে আপনি সুন্দরভাবে সাজেকের সম্পূর্ণ দৃশ্য উপভোগ করতে পারবেন মেঘলা এবং সূর্যোদয় সহ সকল ধরনের প্রাকৃতিক দৃশ্য। এখানে থাকার জন্য কাপল রুম বা শেয়ার রুম আছে।

সাজেকের সেরা ১০ রিসোর্টের লিস্ট

লুসাই কটেজের (lusai cottage) নিয়মিত ভাড়া, লুসাই স্পেশাল রুম ৩৫০০ টাকা, কাপল রুম ২৫০০ টাকা, জলঘর কাপল রুম ৩৫০০ টাকা,ফ্যামিলি রুম ৩০০০ টাকা, গ্রুপ রুম ৪০০০ টাকা, জলঘর বাইকার্স রুম ৪৫০০ টাকা শুক্রবার ছাড়া যে কোন দিন বুক করলেই উক্ত ভাড়ার উপর পাবেন ২০% ছাড়!

যোগাযোগ করুন  রুম বুকিং এর জন্য  01634-198005

ফেসবুকঃ লুসাই কটেজ সাজেক 

জুমঘর ইকো রিসোর্ট

রুইলুই পাড়া ক্লাব হাউজের পিছনে অবস্থিত জুমঘর ইকো রিসোর্ট (jumghor eco resort) নান্দনিক উপস্থাপনার জন্য বিখ্যাত। এটি সাজেকের ইকো রিসোর্টের (sajek eco resort) মধ্যে অন্যতম। জুমঘর ইকো রিসোর্টে  ২৪ ঘন্টা বিদ্যুৎ সার্ভিস সহ প্রতিটি কটেজে ১৮ ফুট বাই ১২ ফুট এর বিশাল বারান্দা. প্রতিটি রিসোর্টের পাশে গার্ডেন ছাতা(কাজ চলছে) রয়েছে।

এখানে থাকার জন্য কাপল রুম বা শেয়ার রুম আছে। প্রতি কটেজ ভাড়া মাত্র ৪০০০ টাকা। শীতের ভোরে জমে থাকা শিশির বিন্দু ও খোলা বারান্দায় দাড়িয়ে সাজেকের মেঘ দেখার সৌভাগ্য হবে যদি এই জুমঘর ইকো রিসোর্ট এ থাকা যায়।

যোগাযোগ করুন  রুম বুকিং এর জন্য 01884208060

ফেসবুকঃ জুমঘর ইকো রিসোর্ট 

রিসোর্ট রুংরাং

সাজেক রিসোর্ট তালিকাতে সবার উপরে (best resort in sajek) রয়েছে। দোতলা রিসোর্টের তিন পাশে খোলা বারান্দা। যতদূর চোখ যায় পাহাড়ের সারি। আর ভোর বেলা বারান্দা থেকে দেখা যায় মেঘের মিছিল! রুংরাংয়ের সামনের বারান্দায় দাঁড়িয়ে সূর্যোদয় ও পেছনের বারান্দা থেকে সূর্যাস্ত দেখা যায়। সাজেকের সবচেয়ে দৃষ্টিনন্দন ইন্টেরিওর রয়েছে রুংরাং’এর।

আর ওয়াশরুম যাদের অন্যতম কনসার্ন তাদের জন্য রুংরাং’এর রয়েছে অত্যাধুনিক ওয়াশরুম। ৪টি ফ্যামিলি এবং ৪টি কাপল রুমের প্রতিটির সাথেই এটাচ ওয়াশরুম রয়েছে। কাপল রুম- ৩০০০ টাকা। ফ্যামিলি রুম – ৩৫০০ টাকা ৷

 যোগাযোগ করুন  রুম বুকিং এর জন্য 01869649817, 01884710723

ফেসবুকঃ রিসোর্ট রুংরাং  

ম্যাডভেঞ্চার রিসোর্ট

সূর্যোদয় দেখার জন্য আপনাকে হেলিপ্যাড বা অন্য কোথাও যেতে হবে না,আমাদের বিশাল বেলকনি থেকেই উপভোগ করতে পারবেন সূর্যোদয়। এ রকম পরিবেশ পাবেন ম্যাডভেঞ্চার রিসোর্ট। আকর্ষণীয় কাঠ ও বাঁশের ডিজাইন।মিজোরাম ভিউ বিশাল বড় বারান্দা। ম্যাডভেঞ্চার রিসোর্ট এ আছে, কাপল প্রিমিয়াম ভাড়া ৪০০০ হাজার টাকা, কাপল ক্ল্যাসিক ভাড়া ৩৫০০ টাকা, ডাবল  ক্ল্যাসিক  ভাড়া ৩৫০০ টাকা।

যোগাযোগ করুন  রুম বুকিং এর জন্য 01885-424242

ফেসবুকঃ ম্যাডভেঞ্চার 

ছায়ানীড় ইকো রিসোর্ট

রুইলুই পাড়া ক্লাব হাউজের কাছে মেঘপুঞ্জি রিসোর্টের ঠিক বিপরীত পাশে অবস্থিত এই রিসোর্টটি। ত্রিকোনার ঢঙে সাজানো ছায়ানীড় ইকো রিসোর্ট। নান্দনিক দিক দিয়ে ছায়ানীড় ইকো রিসোর্ট অতুলোনীয়। ইট সিমেন্টের জঞ্জাল থেকে কিছুটা নিস্তার পেতে সম্পূর্ণ ইকো ফ্লেভারে বাঁশ, কাঠ, ছন দিয়ে নির্মিত ছায়ানীড় ইকো রিসোর্ট। স্ট্যান্ডার্ড ও প্রিমিয়াম দুই ধরনের ৩ টি কক্ষ রয়েছে।স্ট্যান্ডার্ড রুম ভাড়া ৩০০০ টাকা ও প্রিমিয়াম রুম ৪০০০ টাকা।।

যোগাযোগ করুন  রুম বুকিং এর জন্য  01881164864

ফেসবুকঃ ছায়ানীড়

চাঁদের বাড়ি রিসোর্ট

চাঁদের বাড়ী রিসোর্ট সকালের অপরূপ সৌন্দর্য আপনাকে মুগ্ধ করে তুলবে। রক গার্ডেনের বিপরীত পাশে অবস্থিত রিসোর্টটি সমুদ্রে মেঘ দেখার জন্য আদর্শ জায়গা। উষ্ম শীতের আবরণী ঠান্ডায় আপনাকে শীতল করে তুলবে। চাঁদের বাড়ি প্রিমিয়াম রুম ভাড়া ছুটিরদিনে ৪০০০ টাকা। ছুটির দিন বাদে ৩৫০০ টাকা। প্রিমিয়াম রুম রয়েছে ৬ টি আমাদের ইকোনমি রুম ভাড়া ছুটির দিনে ৩০০০ ছুটির দিন বাদে ২০০০ টাকা ইকোনমি রুম রয়েছে ২ টি। 

যোগাযোগ করুন  রুম বুকিং এর জন্য ০১৮৮০০৮৮২৭২

ফেসবুকঃ চাঁদের বাড়ি

রুইলুই রিসোর্ট

সাজেকের সবুজ পাহাড় আর মেঘের মিতালির মাঝেই রয়েছে রুইলুই রিসোর্ট। রুইলুই পাড়া ক্লাবের ঠিক পিছনে অবস্থিত। মুহূর্তগুলো এখানে অসীমের কাছাকাছি মনে হবে। আড্ডা আর একাকীত্ব উপভোগের এক অন্যরকম অনুভূতি জন্য রয়েছে মেঘবারান্দায়। যেখানে বসলে আপনার মন ভালো হতে বাধ্য। পর্যাটকদের মুগ্ধ করে তুলবে রুইলুই রিসোর্ট। রুম ভাড়া ৩০০০ টাকা থেকে ৪০০০ টাকা পর্যন্ত। 

যোগাযোগ করুন  রুম বুকিং এর জন্য ০১৬৩২০৩০০০০ 

ফেসবুকঃ রুইলুই রিসোর্ট

মেঘাদ্রি ইকো রিসোর্ট

কাঠ দিয়ে হরেক ডিজাইন করা মেঘাদ্রি ইকো রিসোর্ট (meghadri eco resort sajek)  এর রুম সাথে নিজস্ব বারান্দা। মেঘাদ্রির দোলনায় দুলুনি খেতে খেতে সূর্যোদয় দেখা যায় বারান্দা থেকেই। এর জন্য রিসোর্টের বাহিরে যাবার প্রয়োজন হবে না পর্যাটকদের। মাঝে মাঝে মেঘাদ্রি ইকো রিসোর্ট ডিস্কাউন্টে থাকে।

মেঘাদ্রি ইকো রিসোর্ট (sajek valley resort) রেগুলার রুম ভাড়া টুইন হীল ভিউ রুম ৪০০০ টাকা এবং কাপল নন হীল ভিউ রুম ভাড়া ৩০০০ টাকা। ডিস্কাউন্টের পর রুম ভাড়া টুইন হীল ভিউ রুম ৩০০০ টাকা প্রতি রাত (পূর্ববর্তী ৪০০০ টাকা)

কাপল নন হীল ভিউ রুম ২২৫০ টাকা প্রতি রাত (পূর্ববর্তী ৩০০০ টাকা) শুক্রবার এবং সরকারী ছুটির দিন এই অফার গ্রহন যোগ্য নয়।

যোগাযোগ করুন  রুম বুকিং এর জন্য ০১৮৮৩৬৯৭৭২৮  ০১৯১৬২২২৩৯৯

ফেসবুকঃ মেঘাদ্রি ইকো রিসোর্ট

ইমেইলঃ setu3678@gmail.com

আদ্রিকা ইকো কটেজ সাজেক

যারা খোলামেলা পরিবেশে নিজের মত থাকতে চান তাদের জন্য আদর্শ স্থান আদ্রিকা ইকো কটেজ। টিজিবি লুসাই কটেজের পিছনে এর অবস্থান। সাজেকের রিসোর্ট লিস্টে এটি অন্যতম। বারান্দায় রয়েছে চেয়ার ও বসার ব্যাবস্থা। এই রিসোর্টে দুইটি বড় কক্ষ রয়েছে। প্রতিটি কক্ষে একটি মাস্টার বেড ও একটি তোশক রয়েছে যা ৪ জনের জন্য। শুক্রবার, শনিবার ও ছুটির দিনে রুম ভাড়া ৪০০০ টাকা ও অন্য দিনে ভাড়া ৩৫০০ টাকা।

যোগাযোগ করুন  রুম বুকিং এর জন্যঃ ০১৮৭৭-৭২২৮৪৯

ফেসবুকঃ আদ্রিকা ইকো কটেজ 

ইমেইলঃ tourgroupbd@gmail.com

লিঙ্কঃ আদ্রিকা ইকো কটেজ 

সাম্পারি রিসোর্ট

সাম্পারি রিসোর্ট খোলামেলা পরিবেশের জন্য বেশ জনপ্রিয়। সাজেক রিসোর্টের (sajek valley resort) মধ্যে এই রিসোর্টে হানিমুন, কাপল, ফামিলি বা গ্রুপ কক্ষ রয়েছে। রুম ভাড়া কাপল কটেজ ৩৫০০ টাকা, কাপল রুম ২৫০০ টাকা, ২ বেডের রুম ৩৫০০ টাকা, ৩ বেডের রুম ৪০০০ টাকা।

যোগাযোগ করুন  রুম বুকিং এর জন্যঃ ০১৮৩৫-৫৩৮০৮৩

ফেসবুকঃ সাম্পারি 

মেঘালয় রিসোর্ট

মেঘালয় রিসোর্টে (meghalaya resort sajek) মোট ৬ টি রুম রয়েছে। ৪ জন থাকার জন্য রুম ভাড়া ২৫০০ টাকা।

যোগাযোগ করুন  রুম বুকিং এর জন্যঃ ০১৮৮৬-০১৫৩৩৩

ফেসবুকঃ মেঘালয় রিসোর্ট

ইমেইলঃ jashimaminuddin@gmail.com

সুমুই ইকো রিসোর্ট

সুমুই ইকো রিসোর্ট রুইলুই পাড়ায় অবস্থিত। এই কটেজে মিজোরাম ভিউয়ের দুইটি কক্ষ রয়েছে। রুম ভাড়া ৪০০০ টাকা।

যোগাযোগ করুন  রুম বুকিং এর জন্যঃ ০১৮৬৮-৩১৬৭৮৩

ইমেইলঃ sumuiecoresort@gmail.com

পরিশেষ

সাজেকের সেরা ১০ সাজেক রিসোর্ট লিস্ট আপনাদের মাঝে তুলে ধরা হয়েছে যেন সাজেক ভ্রমনে যাওয়ার পরে হোটেল খুজতে সমস্যা না আসা করি এই আর্টিকেলটা আপনাদের অনেক কাজে দিবে।

আরও পড়ুন-

মন্তব্য করুন